আজ বুধবার, ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে নির্বাচনী দায়িত্বে থাকবেন ২ জন ম্যাজিস্ট্রেট

রূপগঞ্জে নির্বাচনী দায়িত্বে

সংবাদচর্চা রিপোর্ট:
একাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনে নারায়ণগঞ্জ ১ (রূপগঞ্জ) আসনে ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব (আইন) মো. শরীফ হোসেন হায়দার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে নিয়োগ দেয়ার তালিকা প্রকাশ করা হয়েছে । আগামী ২৯ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত টানা চারদিন অনাকাঙ্খিত পরিস্থিতি নিয়ন্ত্রণ, যেকোনো নির্বাচনী অভিযোগ আমলে নেওয়া, সংক্ষিপ্ত বিচার ও প্রতিবেদন তৈরি ও তৈরিকৃত প্রতিবেদন নির্বাচন কমিশনে দাখিলসহ নির্বাচনী বিচারিক কার্যক্রমের দায়িত্বে থাকবেন এসব বিচারকরা।এতে আরো বলা হয়, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন কালে একজন করে বেঞ্চ সহকারী নিতে পারবেন। একই সঙ্গে দায়িত্ব পালন কালে আদালত পরিচালনার জন্য নিরাপত্তা দিতে সংশ্লিষ্ট পুলিশ সুপারকে অনুরোধ করা হয়েছে। নিয়োগপ্রাপ্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে।

ঢাকা অর্থ ঋণ আদালতের যুগ্ম জেলা জজ জাহাঙ্গীর হোসেন দায়িত্ব পালন করবেন রূপগঞ্জ তারাব পৌরসভা সহ মুড়াপাড়া, ভুলতা, গোলাকান্দাইল ইউনিয়নে। নারায়ণগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ কাউছার আলম দায়িত্ব পালন করবেন ভোলাব, দাউদপুর, রূপগঞ্জ, কায়েতপাড়া নিয়ে মোট ৪ ইউনিয়নে।

স্পন্সরেড আর্টিকেলঃ